শেখ খায়রুল ইসলাম, পাইকগাছা খুলনা প্রতিনিধি : বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে ডায়াবেটিস জনিত জটিলতা প্রতিরোধে খুলনার পাইকগাছায় আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। পাইকগাছা প্রেসক্লাবে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিএম এ এর দপ্তর সম্পাদক অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ সভাপতিত্বে সেমিনারে অংশগ্রহন কারী সকল ডায়াবেটিস রুগিদের প্রধান অতিথি হিসাবে ঘোষণা করা হয়।

সম্মানিত অতিথি ছিলেন শরীরচর্চা প্রশিক্ষক ও গবেষক ফিরোজ জামান। বিশেষ অতিথি ছিলেন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিতিষ চন্দ্র গোলদার, ডাক্তার বন্ধনা, ডাক্তার আমিনূর রহমান, ডাক্তার সাইফুল্লাহ, ডাঃ তাজুল ইসলাম, ডাঃ শাকিলা, আধ্যক্ষ মিহির বরণ মন্ডল, জি এম আজারুল ইসলাম, এ্যাড,শফিকুল ইসলাম কচি, এন ইসলাম সাগরের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন আক্তারুজ্জামান সুজা মোল্যা,

প্রেস ক্লাবের সহসভাপতি- তৃপ্তি রঞ্জন সেন, সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, এস এম আলাউদ্দিন সোহাগ, বাবুল আক্তার সহ অন্যান্য সাংবাদিক বৃন্দ। পাইকগাছা ডায়াবেটিস সমিতির সম্পাদক মিলন রায় চৌধরী, নূরআলী মোড়ল প্রমুখ। এ সময় ডাঃ শেখ শহিদ উল্লাহ বলেন,সারাবিশ্বে ডায়াবেটিস রোগ প্রতিনিয়ত বাড়ছে।

সুস্থ সবলভাবে বেঁচে থাকতে হলে নিয়মিত ডায়াবেটিস আছে কি-না পরীক্ষা করতে হবে। এবং নিয়মতান্ত্রিক জীবন যাপন করতে হবে। তাহলেই আমরা সুস্থ সবল থাকতে পারব।তিনি আরো বলেন যদি সুস্থ থাকতে চান তাহলে ধূমপান ও তামাক বর্জন করুন, নিয়মিত ব্যায়াম করুন তেল চর্বি জাতীয় খাবার থেকে বিরত থাকুন , শাকসবজি ও সুষম খাদ্য খান , অতিরিক্ত মানসিক চাপ নিবেন না , নিয়মিত বিশ্রাম নিন।